প্রান্তিক
- নন্দী সূর ১৭-০৫-২০২৪

প্রান্তিক, তুমি কখনো পেয়েছ প্রতিশ্রুতির ফল ?
নাকি পেয়েছ শুধু সুড়সুড়ি আর মন ভোলানো ছল ?
প্রান্তিক, তুমি কখনো দেখেছ প্রেমের চোখে প্রজাপতির ডানা ?
কখনো পেয়েছ সারাতে সময় হৃদয়ের সেই ছেঁড়া তারের বীনা ?
প্রান্তিক, তোমার স্মৃতিতে কখনো যৌবন ফিরেছে আর একবার ?
ফিরেছে কখনো সেই নেশাটি যা যৌবন রাঙাতো বারংবার ?
প্রান্তিক, তুমি কখনো বুঝেছ তোমার জীবন কার ?
তোমাকে শোষার জন্য কেন বসে কোটি লুঠেরার দরবার ?
প্রান্তিক, খোকা তোমার শুনেছে কখন ঘুমপাড়ানি গান ?
দিতে কি পেরেছ স্নেহের পরশ যতটা চাইত প্রাণ ?
প্রান্তিক, খোকা কি তোমার চাকরি পেয়েছে দারুণ মেধার বলে ?
নাকি আজও সে পড়ে আছে শাসকের জাঁতা কলে ?
প্রান্তিক, তুমি কখনো পেয়েছ অবসাদে অবসরের স্বাদ ?
কিংবা একটিমাত্র সব ভোলানো রঙীন নিশুতি রাত ?
প্রান্তিক, তুমি উড়েছ কখনো মনের ডানা মেলে ?
জীবন কি কখনো কেটেছে তোমার স্বস্তির ছায়া তলে ?
প্রান্তিক, তুমি ভিজেছ কখনো শান্তির নির্যাসে ?
কখনো উঠেছ ফুটে কোনো ভিঞ্চির ক্যানভাসে ?
প্রান্তিক, তুমি কখনো পেয়েছ প্রশংসা প্রাণ-খোলা ?
কখনো পরেছ সমাদরে মোড়া দিগ্বিজয়ের মালা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।